অনলাইনে পাসপোর্ট নাম্বার দিয়ে মালয়েশিয়া ভিসা চেক [১ মিনিটেই]

যত ধরণের ভিসা প্রতারণার হয়, তার মধ্যে মালয়েশিয়া ভিসা সবচেয়ে বেশি প্রতারণা হয়ে থাকে। তাই প্রতারণা থেকে বাঁচার জন্য আপনাকে অবশ্যই অনলাইনে কিভাবে মালয়েশিয়া ভিসা চেক করবেন সেটি সম্পর্কে জেনে রাখা প্রয়োজন! 

মালয়েশিয়া ভিসা চেক করার অনেক গুলো পদ্ধতি রয়েছে, যার মধ্যে পাসপোর্ট নাম্বার দিয়ে মালয়েশিয়া ভিসা চেক করার পদ্ধটি সবচেয়ে সহজ। এক্ষেত্রে আপনাকে Malaysia immigration website এ যেতে হবে সেখান থেকে সহজেই যাচাই করতে পারবেন। 

মালয়েশিয়া ভিসা চেক করার নিয়মঃ [সহজ ৩টি পদ্ধতিতে।]

আমাদের এই পার্টে আমরা ধাপে ধাপে কিভাবে পাসপোর্ট নাম্বার দিয়ে মালয়েশিয়া ভিসা যাচাই করবেন সেটির পদ্ধতি শেয়ার করবো। 

সংক্ষিপ্ত ভাবে বলতে গেলে প্রথম আপনাকে এখানে ক্লিক করে মালয়েশিয়া ভিসা যাচাই করার ওয়েবসাইটে যেতে হবে, এরপরে সেখানে Application Number বক্সে আপনার ভিসার অ্যাপ্লিকেশন নাম্বার দিয়ে Search এ ক্লিক করলেই ভিসার সকল তথ্য গুলো দেখতে পারবেন, সেগুলো ভিসার সাথে মিলিয়ে যাচাই করে নিতে পারবেন।

মালয়েশিয়া ভিসা চেক করার পদ্ধতিঃ

সাধারণত আপনি ৩টি সহজ পদ্ধতিতে মালয়েশিয়া ভিসা চেক করতে পারবেন, সেগুলো হলোঃ

  1. এপ্লিকেশন নাম্বার দিয়ে ভিসা চেক
  2. পাসপোর্ট নাম্বার দিয়ে ভিসা চেক
  3. কোম্পানি রেজিষ্ট্রেশন নাম্বার দিয়ে ভিসা চেক

নিচে আমরা ৩টি পদ্ধতিতে কিভাবে ধাপে ধাপে ভিসা চেক করবেন তা আমরা বর্ণনা করলাম। আপনার যেটি সুভিধা মনে হবে সেটির মাধ্যমে সহজেই চেক করতে পারবেন।

পদ্ধতি ১ঃ পাসপোর্ট নাম্বার দিয়ে মালয়েশিয়া ভিসা চেক 

পাসপোর্ট নাম্বার দিয়ে সহজেই মালয়েশিয়া ভিসা চেক করার জন্য প্রথমে আপনাকে এই লিংকে ভিজিট করতে হবে।

এরপরে আমাদের শেয়ার করা নিচের ছবির মতো করে ফরম টি পূরণ করতে হবে। এখানে বামপাশের প্রথম বক্সে অর্থাৎ Passport No বক্সে আপনার পাসপোর্ট নাম্বার টি দিতে হবে, এরপরে নিচের বক্সে অর্থাৎ Citizen বক্সে বাংলাদেশ সিলেকশন করতে হবে। সর্বশেষ একদম ডানপাশ থেকে Search বারে ক্লিক করতে হবে। 

পাসপোর্ট নাম্বার দিয়ে মালয়েশিয়া ভিসা চেক 
পাসপোর্ট নাম্বার দিয়ে মালয়েশিয়া ভিসা চেক 

নিচে আপনি আপনার সকল ইনফরমেশন দেখতে পারবেন।

পদ্ধতি ২ঃ Application Number দিয়ে মালয়েশিয়া ভিসা চেক 

এপ্লিকেশনে নাম্বার দিয়ে মালয়েশিয়া ভিসা চেক করার জন্য প্রথমে এখানে ক্লিক করে লিংকে যেতে হবে। এরপরে নিচের ছবির মতো করে Application Number বক্সে সঠিক ভাবে আপনার এপ্লিকেশন নাম্বার টি বসাতে হবে, তারপরে নিচে থেকে Search বারে ক্লিক করতে হবে। কিছুক্ষণ পরে আপনি এখানে আপনার ভিসার বর্তমান অবস্থা দেখতে পারবেন।

Application Number দিয়ে মালয়েশিয়া ভিসা চেক

পদ্ধতি ৩ঃ Company Registration No দিয়ে মালয়েশিয়া ভিসা চেক 

সর্বশেষ আপনার কোম্পানি রেজিষ্ট্রেশন নাম্বার দিয়ে সহজেই মালয়েশিয়া ভিসা যাচাই করতে পারবেন তবে এক্ষেএে আপনাকে প্রথমে কোম্পানির কর্মীদের তালিকা বের করতে হবে। এরপরে সেখান থেকে আপনার পাসপোর্ট নাম্বার এবং নাম অনুসারে আপনার ভিসার Status চেক করতে পারবেন। 

কিভাবে মালয়েশিয়া ই ভিসা চেক করবেন? 

কিভাবে মালয়েশিয়া ই ভিসা চেক করবেন? 

মালয়েশিয়া ই ভিসা যাচাইয়ের জন্য প্রথমে এখানে ক্লিক করে Verify Malaysia eVisa সাইটে ব্রাউজ করতে হবে। এরপরে নিচের ছবির মতো একটি ছোট ফরম দেখতে পারবেন যেখানে প্রথম বক্সে Passport Number টি দিতে হবে এবং দ্বিতীয় বক্সে Sticker Number দিতে হবে। সর্বশেষ আপনাকে একটি ক্যাপচা পূরণ করতে হবে, এক্ষেত্রে উপরে থাকা ছবিটিতে যে নম্বর বা সংখ্যা দেয়া রয়েছে সেটিকে Answer বক্সে লিখতে হবে এবং নিচে I have obtained my eVisa এর পাশে টিক মার্ক দিয়ে CHECK এ ক্লিক করতে হবে। এভাবে আপনি সহজেই আপনার মালয়েশিয়া ই ভিসা যাচাই করতে পারবেন। 

Sharing is Caring: