ঢাকা টু কক্সবাজার বিমান ভাড়া ও সময়সূচি ২০২৩

কক্সবাজার কে বিশ্বের সবচেয়ে বড় সমুদ্র সৈকত বলা হয়ে থাকে, যার কারণে এটির সৌন্দর্য উপভোগ করার জন্য দেশের এবং দেশের বাহিরের লাখো পর্যটক বছরের বিভিন্ন সময়ে এখানে ভ্রমন করতে আসেন। 

বিশেষ করে বিভিন্ন ছুটির সময় গুলোতে রাজধানীর মানুষরা তাদের কর্মব্যস্ত সময়ের মাঝে কিছুটা স্বস্তি খুজার জন্য পরিবার বা বন্ধু-বান্ধব নিয়ে এসে থাকেন। অধিকাংশ পর্যটক রা বাস বা ট্রেনে সহ আরো বিভিন্ন মাধ্যেম ব্যবহার করে আসলেও, অনেকে রয়েছেন এই দির্ঘ যাত্রা টি করতে পারেন না। যার কারণে সহজ মাধ্যম হিসেবে কম সময়ে ভ্রমনের জন্য বিমানে এসে থাকেন। 

বিমানে ভ্রমনের ক্ষেএে একদিকে যেমন অনেকটা সময় বেঁচে যায়, তেমনি ভ্রমনের ক্লান্তিও কিছুটা কম হয়ে থাকে। সাধারণত ঢাকা টু কক্সবাজার বাস এবং অন্যান্য যানবাহনে ভ্রমনে প্রায় ৬ থেকে ১০ ঘন্টা এমনকি তারও বেশি সময় লেগে থাকে। তবে বিমানে সহজেই আপনি মাত্র ৪৫ মিনিট থেকে ১ ঘন্টার মধ্যে পৌছে যেতে পারবেন। 

আমাদের আজকের এই ঢাকা টু কক্সবাজার বিমান ভাড়া গাইড টিতে আমরা প্রায় সকল খুটিনাটি দিক গুলো নিয়ে আলোচনা করেছি। যাতে করে আপনি পূর্বে বিমান ভ্রমন না করে থাকলেও, সকল দিক গুলো নিয়ে আপনার একটি বিস্তারিত ধারণা নিতে পারেন।

ঢাকা টু কক্সবাজার ফ্লাইটের সময়সূচী

বাংলাদেশ বেশ কিছু অভ্যান্তরীন জনপ্রিয় বিমান সংস্থা রয়েছে, যারা প্রতিদিন ঢাকা টু কক্সবাজার আবার কক্সবাজার টু ঢাকা রুরে বিমান পরিচালনা করে থাকেন। তার মধ্য অন্যতম কিছু সংস্থার নাম হলোঃ

  • নভোএয়ার
  • ইউ এস বাংলা এয়ারলাইন্স 
  • বিমান বাংলাদেশ এয়ারলাইন্স 

সাধারণত ঢাকা টু কক্সবাজার এয়ার রুটে প্রতিদিন, 

বিমান বাংলাদেশ এয়ারলাইন্স ১টি, ইউ এস বাংলা এয়ারলাইন্স ২টি, এবং নভোএয়ার ৪ টি করে ফ্লাইট পরিচালনা করে থাকেন।

নোটঃ আপনি যেই এয়ারলাইন্সে করে ভ্রমন করবেন, সে এয়ারলাইন্স কতৃপক্ষের সাথে আগে যোগাযোগ করে পূর্বে সময়সূচী টি জেনে নিবেন। কারণ আবহাওয়া, যান্ত্রিক গোলযোগ সহ আরো বিভিন্ন কারণে এই রুটে অনেক সময় ফ্লাইটের সময়সূচী পরিবর্তন হয়ে থাকে। তাই ভোগান্তি থেকে বিরত থাকার জন্য আগে থেকে সরাসরি এয়ারলাইন্স কতৃপক্ষ বা সেই এয়ারলাইন্সের ওয়েবসাইট থেকে ডিটেইলস এ সকল কিছু জেনে নিন।

ঢাকা টু কক্সবাজার বিমান ভাড়া 2022

Dhaka to Coxs Bazar Air Ticket Price and Flight Schedules
Dhaka to Coxs Bazar Air Ticket Price and Flight Schedules

এই পার্টে আমরা ঢাকা থেকে কক্সবাজার রুটে চলাচল করা সবচেয়ে জনপ্রিয় কিছু বিমান সংস্থা এবং সেই সংস্থা গুলোর ফ্লাইটের জনপ্রতি ভাড়া তুলে ধরেছি, যা আপনাকে সহজেই ধারণা পেতে সাহায্য করবে। 

তবে আপনাকে একটি জিনিস অবশ্যই মাথায় রাখতে হবে, এই রুটে চলাচল করা ফ্লাইট গুলোর ভাড়া যেকোন সময়ে পরিবর্তন হতে পারে, সেক্ষেত্রে আমাদের নিচে শেয়ার করা চার্ট এর সাথে ভাড়া নাও মিলতে পারে।

এয়ারলাইন্সভাড়াওয়েবসাইট 
ইউ এস বাংলা এয়ারলাইন্স ঢাকা টু কক্সবাজার প্যাকেজসর্বনিম্ন ৪২০০ টাকা থেকে সর্বোচ্চ ১০৫০০ টাকাwww.usbair.com
বিমান বাংলাদেশ এয়ারলাইন্স ঢাকা টু কক্সবাজার প্যাকেজসর্বনিম্ন ৩৫০০ টাকা থেকে সর্বোচ্চ ১১০০০ টাকাwww.biman-airlines.com
নভোএয়ার ঢাকা টু কক্সবাজার প্যাকেজসর্বনিম্ন ৩৯০০ টাকা থেকে সর্বোচ্চ ৯০০০ টাকা www.flynovoair.com

ঢাকা টু কক্সবাজার বিমান টিকেট কেনার নিয়ম

আপনাকে তেমন কোন ঝামেলা পোহাতে হবেনা, আপনার ভোটার আইডি কার্ডটি নিয়ে আপনি এয়ারপোর্টে গেলেই সেখান থেকেও টিকেট নিতে পারবেন। অথবা সবচেয়ে সহজ হয় আপনি এয়ারলাইন্সের ওয়েবসাইট থেকে সিডিউল দেখে সেখান থেকে টিকেট বুকিং করে নেয়া। এছাড়াও আপনার যদি কোন পরিচিত এজেন্সি থাকে, সেখান থেকে কথা বলে ভাড়া নির্ধারণ করে আপনার টিকিট টি বুকিং করে নিতে পারবেন।

সর্বশেষ

আশাকরি আমাদের এই সম্পূর্ণ গাইড টি থেকে আপনি ঢাকা টু কক্সবাজার বিমান ভাড়া ও সময়সূচি সম্পর্কে বিস্তারিত ভাবে জানতে পেরেছেন। বিমানে যাতায়াতের ক্ষেএে অবশ্যই সকল নিয়মকানুন গুলো মেনে চলুন, যেকোন সমস্যায় কতৃপক্ষের সাথে যোগাযোগ করুন। 

এই ধরণের আরো বিভিন্ন গুরুত্বপূর্ণ গাইড গুলো পেতে আমাদের Digital Bongo এর সাথেই থাকুন।

Sharing is Caring: